Categories
তথ্য প্রয়ুক্তি

Update Google chrome কাজ করবে না এই কম্পিউটার গুলিতে

সারা বিশ্বের জনপ্রিয় এবং সবাই ব্যবহার করে এমন এপ্লিকেশন হলো গুগল ক্রোম( Google Chrome) এই এপ্লিকেশনটি মোবাইল এবং কম্পিউটারে সহজেই ব্যবহার করতে পারে তাই সকলের কাছে এটি সহজেই জায়গায় করে নিয়েছে। 

এছাড়া এটি একটি গুগলের নিজস্ব এপ্লিকেশনে তাহলে Google chrome download করতে হয় না। অটো সবারই থাকে।এই ব্রাউজারে সাথে ওপেন সোর্স বিভিন্ন ব্রাউজার ব্যবহার করা যায় মাইক্রোসফ্ট এজ, ব্র্যাভ, ভিভালদি ইত্যাদি। 

কিন্তু বর্তমানে অনেকের জন্য রয়েছে দুঃসংবাদ।খুবই তাড়াতাড়ি বন্ধ হয়ে যেতে পারে Google chrome অনেকে কম্পিউটারে।

গুগলের তথ্য অনুসারে জানা যায,তাদের পক্ষে থেকে নটিসে বলা হয় তারা সব সময় কাজ করে যাচ্ছে সকল ইউজারদের উন্নত সেবা দিতে।এছাড়া এটি,ও বলেন আগামীতে অনেক কম্পিউটারে কাজ করবে না Google chrome. তারা বলেন যদি আপনার ডিভাইস পনের বছরের পুরাতন হয় তাহলে Update Google chrome  (ভার্সন ৮৯) কাজ করবে না। 

যদি বিস্তারিত ভাবে বুঝায় বলি, আপনার সিস্টেমে যদি Celeron M সিরিজের CPU অথবা Intel Atom processor থাকে তবে তা SSE3 (Supplemental Streaming SIMD Extensions 3)-এর সাথে সামঞ্জস্য রেখে কাজ করতে সক্ষম হবে না। 

এটি জন্য Update Google chrome কাজ করার সম্ভাবনা খুবই কম।যদি কেউ ইচ্ছে করে বার বার চেষ্টা করে install  Google chrome করে তাহলে সাইট লোড নিবে না আর এবং আপনার সিস্টেম ক্র্যাশ হয়ে যেতে পারে।

গুগল থেকে বলা হয়েছে, এই এপ্লিকেশন ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড ওএস,ম্যাকওএস,ক্রোমওএস প্ল্যাটফর্মের ওপর।এছাড়া যারা এখন ক্রোমিয়াম ৮৭ ভার্সনটি ব্যবহার করছেন তাদের কম্পিউটার সিস্টেম বন্ধ হয়ে যাওয়ার আগে নোটিফিকেশন পেয়ে যাবেন।

তাহলে এখন বুঝা গেল যদি আপনার কম্পিউটারে Google chrome update টা ডাউনলোড করতে চান তাহলে পুরনো আপনার সিস্টেম টা বাতিল করে নতুন ভাবে সিস্টেম ব্যবহার করতে হবে। অথবা পুরনো না নতুন আপডেট ব্যবহার জন্য উপযোগী করে তুলতে হবে।