Categories
শিক্ষা

ঈদগাহ হাইস্কুলে প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাতের নেতৃত্বে সৃজন শীল কর্মকান্ডে অভূতপূর্ব পরিবর্তন

স্টাফ রিপোটার,ঈদগাঁও

কক্সবাজার সদরের ঐতিহ্যবাহী এবং প্রাচীনতম শিক্ষাঙ্গন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে নারী প্রধান শিক্ষকের সৃজনশীল কর্মকান্ডে অভূতপূর্ব পরিবর্তন হয়েছে।

সূত্র মতে, ২০১০ সালে এ শিক্ষা প্রতিষ্টানে প্রধান শিক্ষক হিসেবে খুরশিদুল জন্নাত যোগদানের পর থেকে অক্লান্ত পরিশ্রম করে স্কুলের উন্নয়নে অতুলনীয় ভূমিকা রেখেছেন। 

প্রাক্তন শিক্ষার্থী শামসুল আলম জানান, বিদ্যালয়ের বেদখল হওয়া জমি উদ্বার, চারপাশে পাকা দেয়াল দিয়ে ঘেরা প্রদর্শন করে সৌন্দর্য বৃদ্বি করন, মুল ফটকে বিশাল,আধুনিক মানের গেইট নির্মান, ভবন সম্প্রসারন, শহীদ মিনার নির্মান, বিদ্যালয়ে দৃষ্টিনন্দন বাগান তৈরী,  মাঠ সংস্কারও পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মান। বর্তমানে বিদ্যালয়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলমান। রুপ কথার কল্পকাহিনী নয়, যা দৃশ্যমান বটে। 

আরো জানান, বিদ্যালয়ের একাডেমিক সাইট উন্নয়নে বর্তমান প্রধান শিক্ষক সফলতার স্বাক্ষর রেখে চলছেন। প্রতিবছর লেখা পড়ার ক্ষেত্রেও মান ধরে রেখে সুনাম অক্ষুন্ন রেখেছেন।  

শিক্ষার্থীদের মাঝে শৃংখলা বৃদ্বি, নৈতিকতা শিক্ষা এবং অভিভাবক সমাবেশের মাধ্যমে মতামতের ভিত্তিতে শ্রেনী কক্ষে পাঠদান করে শিক্ষার্থীদের মানোন্নয়নে অগ্রনী ভূর্মিকা পালন করে আসছে।

দক্ষিন চট্রলার মাধ্যমিক পর্যায়ে বিদ্যালয়ে তিনি মহিলা প্রধান শিক্ষক। তাঁর সৃজনশীল কর্মকান্ডের স্বাক্ষর রেখেছেন। বিদ্যালয়ে ভৌত অবকাঠামােসহ একাডেমিক উন্নয়নে অতীতের রেকর্ডকে ছাড়িয়েছেন।