Categories
বৃহত্তর চট্টগ্রাম

জুনায়েদ বাবুনগরীর প্রধান খাদেম মোঃ এনামুল হাসান ফারুকী গ্রেফতার

বাবুনগরীর প্রধান খাদেম মোঃ এনামুল হাসান ফারুকী (২৪)’কে গ্রেফতার করেছে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফতেহাবাদ এলাকায় অভিযান চালিয়ে র‌্যাব-৭, চট্টগ্রাম।

নিরলসভাবে কাজ করে যাচ্ছে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়ন,অপরাধীদের গ্রেফতার ও অপরাধ এর উৎস উদ্ঘাটন সহ নানা উন্নয়নে। সদা তৎপর রয়েছে র‌্যাব-৭, চট্টগ্রাম ভাংচুর,নাশকতা, নৈরাজ্য ও জঙ্গীবাদ৷ সৃষ্টিকারীদের গ্রেফতারের মাধ্যমে আইনের মুখোমুখি করার মাধ্যমে। 

মুজীব শতবর্ষ উদযাপন ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয় গত ২৬ মার্চ ২০২১ খ্রিঃ তারিখ থেকে। সেই সময় নাশকতা,সহিংসতা, অরাজকতা ও ধ্বংসলীলার তান্ডব চালায় হাটহাজারী সহ দেশের বিভিন্ন স্থানে  একটি কুচক্রী মহল। র‌্যাব-৭, চট্টগ্রাম সেই তান্ডবের সাথে জড়িতদের আটকের জন্য অব্যাহত রাখে ব্যাপক গোয়েন্দা নজরদারি। 

গত ২১ মে ২০২১ ইং তারিখে একটি অভিযান পরিচালনা করে র‌্যাব-৭, চট্টগ্রাম উক্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে। এই অভিযান পরিচালনা করা হয় চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফতেহাবাদ বড়দিঘীর পাড় এলাকায়। এই সময় নাশকতা,অভিযোগে ও অরাজকতা সৃষ্টির জড়িত থাকার অভিযোগে মোঃ এনামুল হাসান ফারুকী (২৪) কে আটক করা হয়।পিতা- মাওলানা ওমর ফারুক, সাং- সানোখালী, থানা- চাটখীল, জেলা- নোয়াখালী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, মুজীব শতবর্ষ উদযাপন ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী চলাকালীন সময়ে সহিংসতা  ও নাশকতা পরিচালনা করে হাটহাজারী এলাকায়। এর সাথে এজহার নামীয় পলাতক আসামী হলেন আটককৃত ব্যক্তি। 

আরো জানা যায়,চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে।